খুব কম সময়ে ও সহজেই গৃহবধূ দের ঘরোয়া বিউটি টিপস

ঘরোয়া বিউটি টিপস – বাড়ির সবার চাহিদা পূরণ ও যত্ন নেওয়ার পাশাপাশি নিজের যত্ন নেওয়াও অত্যন্ত জরুরি। তাই এখানে এমন কয়েকটি বিউটি টিপস এর কথা বোলব যা খুব সহজে ও কম সময়ে বাড়ির অন্যান্য কাজের মধ্যেই করে নিতে পারবেন সমস্ত গৃহবধূরা।

সারাদিন বাড়ির কাজে ব্যস্ত গৃহবধূরা নিজের ত্বকের যত্ন নেওয়ার সময় বার করতে পারে না। রান্নাবান্না, ঘর পরিষ্কার বাচ্চাদের ও বাড়ির অন্য সদস্যদের যত্ন নিতে নিতেই সময় কেটে যায়। আর যদি কোন গৃহবধূ বাড়ির বাইরে কাজের সাথে যুক্ত থাকেন তাহলে তো আর কোন কথাই নেই। কারন সারাদিন অক্লান্ত পরিশ্রমের পর রূপচর্চার বিষয়টি অনেক সময় ভুলেই যায়।

কিন্তু অন্যদের চাহিদা ও যত্ন নেওয়ার পাশাপাশি নিজের যত্ন নেওয়াও অত্যন্ত জরুরি। তাই এখানে কয়েকটি সহজ বিউটি টিপস এর কথা বলা হচ্ছে যেটা কিনা খুব সহজে ও কম সময়ে আপনারা নিজের যত্ন নিতে পারেন।

ঘরোয়া বিউটি টিপস

ত্বক উজ্জ্বল করতে

১. রান্না করার সময় টমেটো যখন কাটবেন তার অর্ধেকটা আলাদা করে নিন। কাজের ফাকে সেই অর্ধেক টমেটোর সঙ্গে সামান্য হলুদ মিশিয়ে নিজের মুখে ভালো করে মেখে নিন, ১/২ ঘণ্টা লাগিয়ে রাখার পর প্লেন জল দিয়ে ভালো করে মুখ টা ধুয়ে নিন। এটা করলে ত্বকের ট্যানিং দূর হয় ও ত্বক উজ্জ্বল থাকে।

ফেশিয়ালের জন্য

২. প্রত্যেক দিন প্রায়ই সবার বাড়িতে কম বেশী ফল খাওয়া হয়। সেই ফল কাটার সময় নিজের ফেশিয়ালের জন্য রেখে দিন। এর জন্য যে কোন ফল যেমন লেবু, শশা, পেঁপে, কলা ইত্যাদি ১৫-২০ মিনিট পর্যন্ত মুখে লাগিয়ে রাখার পর ভালো করে মুখ টা ধুয়ে নিন তবে অবশ্যই এটা খুব ভালো করে ঘষে ঘষে লাগাতে হবে।

ফেসপ্যাক

৩. পার্লারে না গিয়ে বাড়িতে বসেই খুব সহজেই ফেসপ্যাক বানিয়ে নেওয়া যেতে পারে। তাই এর জন্য লাগবে ঘরে থাকা উপকরন যেমন একটি কাঁচের বাটিতে ২ চামচ মধু, ১/২ চামচ কফি এবং ১/২ চামচ হলুদ মিশিয়ে প্যাক টা বানিয়ে ফেলুন।

তার পর ওই প্যাক টা নিজের মুখে ভালো করে মাখিয়ে রাখুন ১৫-২০ মিনিট। এটা লাগিয়ে সময় নষ্ট করতে হবে না। কারন এই প্যাক টা লাগিয়ে বাড়ির অন্যান্য কাজ করতে পারেন.২০ মিনিট হয়ে গেলে প্লেন জল দিয়ে ভালো করে মুখ টা ধুয়ে ফেলুন এতে ত্বক হবে সজিব ও সতেজ।

স্ক্রাবিং

৪. স্ক্রাব করার জন্যও বাড়িতে থাকা উপকরন দিয়ে স্ক্রাবিং করতে পারেন। যে গুলো লাগবে সে গুলো হল ছোটো একটি শিশিতে ৬ চামচ বেশন ও ১ চামচ হলুদ মিশিয়ে রাখবেন।

স্নান করার সময় ওই মিশ্রণটি মুখে লাগিয়ে স্ক্রাব করবেন এছাড়াও এতে আপনারা চালের গুড়োও দিতে পারেন। তাহলে স্কাবিং টা আরও ভালো হয়। এটি ১ সপ্তাহ করে দেখবেন আপনারা নিজেরাই বুঝতে পারবেন।

বন্ধুত্ব বজায় রাখার কিছু সহজ উপায় ও উপকারিতা

10 Best Steamers for Cold & Cough in India

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x