বিদায় রানি এলিজাবেথ দ্বিতীয়,উইন্ডসর প্রাসাদে স্বামীর পাশে সমাহিত

১৯৫২ সাল থেকে ইউনাইটেড কিংডম এর কুইন ছিলেন রানি এলিজাবেথ দ্বিতীয়। ১৯২৬ সালের ২১শে এপ্রিল ইউনাইটেড কিংডম এর লন্ডন শহরে জন্মগ্রহন করেছিলেন রানি এলিজাবেথ দ্বিতীয়।
২০২২ সালে ৮ ই সেপ্টেম্বর তার জীবনের দীর্ঘ যাত্রা শেষ হয়, স্কটল্যান্ডের বালমরাল প্রাসাদে চোখের জলে রানীকে বিদায় জানাল ব্রিটেন।
৮ই সেপ্টেম্বর থেকে রাজকীয় রীতি নীতি মেনে ১৯ শে সেপ্টেম্বর, সোমবার উইন্ডসর প্রাসাদে তার স্বামী ডিউক অফ এডইনবরা ফিলিপের সমাধির পাশে সমাহিত করা হয়।
হাজার হাজার মানুষ শেষকৃত্যে অংশ নেন তাদের রানীকে শেষবারের মত বিদায় জানাতে। ৮ ই সেপ্টেম্বর থেকে ১৯ শে সেপ্টেম্বর পর্যন্ত ইউনাইটেড কিংডম এর বিভিন্ন জায়গায় নিয়ে যাওয়া হয়, প্রার্থনা, শোভা যাত্রা ইত্যাদির মাধ্যমে ব্রিটেন বাসী রানি এলিজাবেথ দ্বিতীয় কে বিদায় জানান।
বিশাল শোভাযাত্রা সহকারে রানীর কফিন বাক্সে নিয়ে যাওয়া হয় ওয়েস্ট মিনস্টার হল, ওয়েস্টমিনস্টার অ্যাবি, ওয়েলিংটন আর্চ হয়ে সেন্ট জর্জেস চ্যাপেল এ রানীকে সমাহিত করা হয়। এদিনের রাজধানির পথে পা মিলিয়েছিলেন রানীর চার সন্তান রাজা তৃতীয় চার্লস, প্রিন্সেস অ্যান, প্রিন্স এডওয়ার্ড ও প্রিন্স অ্যান্ড্রু ছারাও হাজার হাজার মানুষ।
চোখের জলে ব্রিটেন বাসী বিদায় জানাল তাদের প্রিয় রানী এলিজাবেথ দ্বিতীয়কে।

যে সমস্থ খাবার আমাদের দৃষ্টিশক্তি বাড়াতে সাহায্য করে

The 10 Best Smart Watch under 5000 in India

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x