ভারতীয় বংশোদ্ভূত রাধা আয়েঙ্গার প্লাম্ব –আমেরিকার প্রতিরক্ষা মন্ত্রকে

বহুদিন ধরেই রাধা আয়েঙ্গার প্লাম্ব আমেরিকায় বিভিন্ন নিরাপত্তা বিভাগের দায়িত্ব পালন করে চলেছেন। হোয়াইট হাউসের নিরাপত্তা কাউন্সিলের সদস্য ছাড়াও ডিপার্টমেন্ট অফ এনার্জি, ফেসবুকের গ্লোবাল হেড, প্রতিরক্ষা মন্ত্রকের পরামর্শ দাতা ইত্যাদি বিভাগে নানা উচ্চপদে কাজ করেছেন।

বর্তমানে রাধা আয়েঙ্গার প্লাম্ব নিযুক্ত হলেন –আমেরিকার প্রতিরক্ষা মন্ত্রকের ডেপুটি আন্ডার সেক্রেটারির পদে। ১৫ জুন ২০২২ বুধবার, মার্কিন প্রশাসনের তরফ থেকে রাধাকে এই পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট ডক্টরেট করার পর আমেরিকার নিরাপত্তা বিভাগে যোগ দেন রাধা আয়েঙ্গার প্লাম্ব। তিনি অর্থনীতি নিয়ে পরাশুনা শেষ করার পর শিক্ষাকতার চাকরি দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন।

এরপর ইকোনামিক্সের অধ্যাপক হিসাবে বেশ কিছুদিন কাজ করেন লন্ডন স্কুল অফ ইকোনামিক্সে। তারপর থেকেই প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্ব এবং বর্তমানে প্রতিরক্ষা মন্ত্রকের গুরুত্বপূর্ণ পদে।

ভারতীয় বংশোদ্ভূত রাধা আয়েঙ্গার প্লাম্ব বর্তমানে নিউইয়র্ক এ থাকেন। মাসচুসেটস  ইন্সটিটিউট  অফ টেকনোলজি থেকে তার হায়ার এডুকেশন শেষ করেন তারপর ইকনমিক্স এ পি.এইচ.ডি করেন ।

তার দীর্ঘ অভিজ্ঞতা ও দক্ষতা তাকে এই পদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সহযোগিতা করবে এই বিশ্বাস সকলের।

কলকাতায় নিজের জীবনের শেষ গান করে গেলেন কেকে

10 Ways to Stay Safe from Electrical Hazard at Home

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x