সফলতার বই : 6টি অনুপ্রেরণামূলক বই পড়তে হবে অনুপ্রাণিত হতে

সফলতার বই বা অনুপ্রেরণামূলক বই হল বিশেষ ধরনের বই যা আপনাকে অনুপ্রাণিত করে এবং খুব সহজেই আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করে। এই বইগুলি বিশেষভাবে কিশোর-কিশোরীদের পড়া উচিত যাদের জীবনের নির্দিষ্ট কিছু লক্ষ্য রয়েছে এবং তাদের নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে পারে সহজে।

সফলতার বই

অনেক শিক্ষার্থী বিভিন্ন কারণে বিভ্রান্ত হয় এবং জীবনের লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়। অনেক শিক্ষার্থীরা সহজেই অনুপ্রেরণামূলক বই দ্বারা অনুপ্রাণিত হয়ে বিভিন্ন সমস্যা্র সমাধান করে। সুতরাং, এই সমস্যার সমাধান হিসাবে, আমরা শিক্ষার্থীদের জন্য সেরা অনুপ্রেরণামূলক বই গুলির উপর ভিত্তি করে একটি সম্পূর্ণ নিবন্ধ লিখেছি ।

The Will Power Instinct ( উইল পাওয়ার ইন্সটিক্ট )

ইচ্ছাশক্তি প্রবৃত্তি একটি খুব নতুন ধরনের স্ব-সহায়তা বই। ম্যাকগনিগাল লেখা এই বইটি যেকোনও ব্যক্তির অবশ্যই পড়া উচিত, বিজ্ঞানকে ব্যবহার করে ছোট এবং বড় উভয় উপায়ে কীভাবে জীবনযাপন করতে চান তা পরিবর্তন করতে চান কেন এবং কীভাবে এর কৌশল ব্যাখ্যা করেছেন। এটি শিক্ষার্থীদের জন্য অন্যতম সেরা অনুপ্রেরণামূলক বই।

You Can Win (তুমি জিততে পারো)

আমার জন্য সবচেয়ে ভালো অংশ ছিল শিব খেরার দেওয়া উদাহরণ এবং ‘কীভাবে করা’ যা একজনকে এমন পরিবর্তন করতে সক্ষম করে যা আমরা সবাই আমাদের প্রতিষ্ঠানে বা নিজেদের বা উভয়েই চাই, কিন্তু এটি বাস্তবায়ন করা এবং টিকিয়ে রাখা কঠিন।

Boost Your Confidence (আপনার আত্মবিশ্বাস বাড়ান)

এটি সত্যিই একটি বুদ্ধিমান এবং নৈতিকভাবে সঠিক গাইড এবং আমরা যারা একটি কাজের সেটিংয়ে কাউন্সেলিং করি তাদের জন্য একটি উপযুক্ত সুপারিশ। এটি লো সেলফ-এস্টিমকে কাটিয়ে সবচেয়ে বেশি বিক্রি হওয়া একটি অত্যন্ত বাণিজ্যিক সংস্করণ।

Rich Dad Poor Dad (ধনী বাবা গরীব বাবা)

রিচ ড্যাড পুওর ড্যাড হল রবার্টের দুই বাবার সাথে বেড়ে ওঠার গল্প — তার আসল বাবা এবং তার সবচেয়ে ভালো বন্ধুর বাবা, তার ধনী বাবা — এবং যে উপায়ে উভয়েই অর্থ এবং বিনিয়োগ সম্পর্কে তার চিন্তাভাবনাকে রূপ দিয়েছিল। বইটি পৌরাণিক কাহিনীকে বিস্ফোরিত করে যে আপনাকে ধনী হতে উচ্চ আয় করতে হবে এবং অর্থের জন্য কাজ করা এবং আপনার অর্থ আপনার জন্য কাজ করার মধ্যে পার্থক্য ব্যাখ্যা করে।

How to Win Friends and Influence People (কীভাবে বন্ধুত্ব লাভ ও প্রভাব বিস্তার করা যায়)

এটি এমন একটি বই যা একটি স্ব-উন্নতি শিল্পের জন্ম দিয়েছে যা বিশ্বজুড়ে বিস্তৃত। এটি প্রথম 1936 সালে লেখা হয়েছিল। এটি 2016 সংস্করণ সহজ পাঠযোগ্যতা এবং দুর্দান্ত অফার করার জন্য বিশেষভাবে টাইপসেট। বইটি বিশ্বব্যাপী 32 মিলিয়ন কপি বিক্রি হয়েছে এবং প্রতিটি প্রধান ভাষায় অনুবাদ করা হয়েছে।

এটি লেখার দিন হিসাবে এখনও প্রাণবন্ত এবং সহায়ক এটি নির্দেশিকাগুলির একটি সাধারণ সেট অফার করে, স্পষ্টভাবে ব্যাখ্যা করা হয়েছে, যা প্রতিটি পাঠককে তার সমস্ত সম্পর্কের মধ্যে জনপ্রিয়, প্ররোচিত, প্রভাবশালী এবং সুখী হওয়ার অন্তর্দৃষ্টি অর্জন করতে সক্ষম করবে৷

Thinking, Fast and Slow (দ্রুত এবং ধীর চিন্তা)

মানুষের যৌক্তিকতা এবং অযৌক্তিকতা সম্পর্কে অনেক ভাল বই আছে, কিন্তু শুধুমাত্র একটি মাস্টারপিস. সেই মাস্টারপিসটি হল ড্যানিয়েল কাহনেম্যানের চিন্তাভাবনা, দ্রুত এবং ধীর। কাহনেম্যান, অর্থনীতিতে নোবেল পুরস্কার বিজয়ী, আমাদের সচেতন ও অচেতন চিন্তাধারার বিস্ময়কর অলৌকিক ঘটনা এবং সমান আশ্চর্যজনক ভুল উভয়ের একটি বিশ্বকোষীয় কভারেজের জন্য আজীবন গবেষণা করেছেন।

তিনি একটি আকর্ষক আখ্যানে তার অন্তর্দৃষ্টি বুননের মাধ্যমে আরও বড় অলৌকিকতা অর্জন করেন যা শুরু থেকে শেষ পর্যন্ত বাধ্যতামূলকভাবে পাঠযোগ্য। এটি মানুষের মনের অন্তর্দৃষ্টির সর্বশ্রেষ্ঠ এবং সবচেয়ে আকর্ষক সংগ্রহগুলির মধ্যে একটি।

অভিনন্দন! আপনি এখন সেরা অনুপ্রেরণামূলক বই গুলি সম্বন্ধে জানেন.

সুতরাং, এখনই মন্তব্য করুন বা পরামর্শ দিন এবং এখানে আমাদের সাথে থাকুন।

আমরা আমাদের পরবর্তী নিবন্ধে আবার আপনার সাথে দেখা করার আশা করি।

আরও পড়ুন – অনলাইন প্রতারনা থেকে সাবধান হবেন কিভাবে

Read More – 7 Best Chainsaws in India, for Professionals & Home use

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x